জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের সেমিনার কক্ষে মঙ্গলবার (৫ মার্চ) বেলা ১১ টায় Wetland Dynamics and Management: A Case of Dhaka City শিরোনামে উন্মুক্ত পিএইচডি গবেষণা সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

পিএইচডি গবেষক মো. আশরাফ উদ্দীন তার প্রথম উন্মুক্ত পিএইচডি সেমিনারে ঢাকা শহরের জলাভূমি পরিবর্তন এবং ব্যবস্থাপনা সম্পর্কিত গবেষণা পরিকল্পনা আলোকপাত করেন।
এ সময়ে পিএইচডি তত্ত্বাবধায়ক এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিগার সুলতানা বলেন, এই গবেষনার মাধ্যমে জলাভূমি পরিবর্তনের হার, ঝুঁকিপূর্ন জলাভূমি অঞ্চল চিহ্নিতকরন, জলাভূমি ব্যাবস্থাপনার প্রতিবন্ধকতা এবং সমাধানের পথ সম্পর্কে নীতিনির্ধারকরা নির্দেশনা পাবেন বলে উল্লেখ করেন। সেমিনারে সভাপতিত্ব করেন ভুগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল কাদের।

উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন লাইফ এন্ড সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং ফিনান্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাশরিক হাসান। অধ্যাপক ড. জাকারিয়া মিয়া, অনুজীব বিজ্ঞান বিভাগ, এবং সাবেক ডিন লাইফ এন্ড আর্থ সায়েন্স। অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক ড. শামিমা বেগম, সাবেক প্রক্টর এবং মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অশোক কুমার, প্রিন্ট মেকিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশিদ, এবং শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন উপস্থিত ছিলেন। এছাড়াও বিভাগের শিক্ষক শিক্ষার্থী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।